বিনিয়োগের পরিবেশ তৈরি, যে কেউ আসতে পারেন: পরিকল্পনামন্ত্রী


প্রকাশিত:
২১ নভেম্বর ২০২১ ২২:৩০

আপডেট:
২৯ নভেম্বর ২০২১ ১১:২৩

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা নিজেদের মতো করে বিনিয়োগের পরিবেশ তৈরি করেছি। এখানে যে কেউ বিনিয়োগে আসতে পারেন। আমরা তাদের স্বাগত জানাবো।

রোববার (২১ নভেম্বর) বিকেলে রাজধানীর বনানীর শেরাটন হোটেলে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) আয়োজিত এই অনুষ্ঠানে মন্ত্রী বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করার মাধ্যমে ১৬ কোটি মানুষের স্বপ্ন যেমন পূরণ হয়েছে, তেমনি বাংলাদেশের সক্ষমতাও প্রমাণিত হয়েছে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র ও পায়রা সমুদ্র বন্দরসহ মেগা প্রকল্পগুলো আগামীর বদলে যাওয়া বাংলাদেশের চিহ্ন।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে চলছি। এখন শুধু কাজ আর কাজ করে যেতে হবে।

এই সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকা প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, নতুন বাংলাদেশ গড়ার এখনই সময়। বাণিজ্য সংগঠনগুলো অ্যাডভোকেসির কাজ করছে। টেকসই অর্থনীতির জন্য আমাদের নতুন নতুন খাতে বিনিয়োগ বাড়াতে হবে। এরমধ্যে অ্যাগ্রো প্রসেসিং শিল্প ও গ্রিন ফাইনান্সিংয়ের দিকে যেতে হবে। আগামীতে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে ডিজিটাল অবকাঠামো তৈরি হয়েছে। এ সুযোগ কাজে লাগাতে হবে।

সালমান আরো বলেন, পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র বাংলাদেশ সম্পর্কে ধারণা বদলে দিয়েছে। অর্থনৈতিক উন্নয়নের ফলে গ্রামীণ অর্থনীতি প্রসার লাভ করছে। সেইসঙ্গে মধ্যবিত্ত শ্রেণি বাড়ছে। এলডিসির চ্যালেঞ্জ মোকাবিলায় এফটিএসহ বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। মধ্য আয়ের ফাঁদ মুক্ত হতে বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়ন করা হচ্ছে।

আলোচনায় আরও অংশ নেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট নিহাদ কবির, এফআইসিসিআই’র প্রেসিডেন্ট রুপালী চৌধুরী, এইচএসবিসির বাংলাদেশের সিইও মাহবুবউর রহমান, জাপানের রাষ্ট্রদূত ইটো নাওকি, নেদাল্যান্ডের সহকারী মিশন প্রধান পাউলা রোজ স্কিনডিলার, কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাংক কেনু ও অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেডের এমডি সৈয়দ নাসিম মঞ্জুর।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top