কানের মার্শে দ্যু ফিল্মে শেখ মুজিব ও অনন্ত জলিলে ছবি


প্রকাশিত:
১৮ মে ২০২২ ০৩:৩২

আপডেট:
২ জুলাই ২০২২ ১৩:৫৫

নিজেদের প্রযোজনায় নির্মিত দুই সিনেমা নিয়ে কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে গেলেন ঢাকাই সিনেমার তারকা জুটি অনন্ত জলিল ও বর্ষা।

ফ্রান্স থেকে অনন্ত জলিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ১৯ মে মার্শে দ্যু ফিল্মে ‘দিন: দ্য ডে’ ও ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমার ট্রেইলার দেখানো হবে।

এ আয়োজনে অংশ নিতে সোমবার ঢাকা ছেড়েছেন এ জুটি; সিনেমার ট্রেইলার প্রদর্শনের ফাঁকে বিভিন্ন দেশের পরিবেশক ও প্রযোজকদের সঙ্গে সাক্ষাৎ করবেন তারা।

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় ‘দিন: দ্য ডে’ সিনেমা প্রযোজনার পাশাপাশি অভিনয়ও করেছেন অনন্ত জলিল। তার বিপরীতে অভিনয় করেছেন বর্ষা। সিনেমাটি পরিচালনা করেছেন ইরানের পরিচালক মুর্তজা অতাশ জমজম। অনন্ত জলিল জানান, কোরবানী ঈদে সিনেমাটি দেশের সিনেমা হলে মুক্তি পাবে।

বাংলাদেশ ও তুরস্কের যৌথ প্রযোজনায় ‘নেত্রী: দ্য লিডার’ সিনেমায়ও জুটি বেঁধেছেন অনন্ত জলিল ও বর্ষা। সিনেমাটি পরিচালনা করেছেন ভারতীয় নির্মাতা উপেন্দ্র মাধব।

অনন্ত-বর্ষার দুই সিনেমা ছাড়াও বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমারও ট্রেইলার প্রদর্শন করা হবে মার্শে দ্যু ফিল্মে।

সেই আয়োজনে যোগ দিতে মঙ্গলবার ফ্রান্সে উড়াল দিচ্ছেন সিনেমার দুই অভিনয়শিল্পী অভিনেতা আরিফিন শুভ ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

সিনেমাটি পরিচালনা করেন শ্যাম বেনেগাল। বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে প্রযোজক, পরিচালক, পরিবেশক ও কলাকুশলীরা যোগ দেন। বিভিন্ন সিনেমার প্রযোজনা, পরিবেশনা ও নির্মাণ বিষয়ে মতবিনিময় করেন।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top