প্রয়াত হলেন বাচিক শিল্পী পার্থ ঘোষ


প্রকাশিত:
৭ মে ২০২২ ১৯:২০

আপডেট:
১৮ মে ২০২২ ০৬:১১

প্রয়াত হলেন প্রখ্যাত বাচিকশিল্পী পার্থ ঘোষ। শনিবার ভোরে একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় ‘কর্ণ-কুন্তী সংবাদ’ খ্যাত পার্থ ঘোষের। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। হাওড়ার একটি হাসপাতালে তার চিকিৎসা চলছিল। সেই হাসপাতালেই হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয় বলে জানিয়েছে সূত্র।

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্যে মৈত্রী সম্মাননা পেয়েছিলেন তিনি।

‘কর্ণ-কুন্তী সংবাদ’ খ্যাত কুন্তী অর্থাৎ পার্থ ঘোষের স্ত্রী আর এক প্রবাদপ্রতীম বাচিকশিল্পী গৌরী ঘোষ আগেই প্রয়াত হয়েছেন। গত বছর মৃত্যু হয় গৌরী ঘোষের। এবার চলে গেলেন কর্ণ অর্থাৎ পার্থ ঘোষ। স্বামী-স্ত্রীর আবৃত্তিতে দশকের পর দশক ধরে মুগ্ধ হয়েছেন শ্রোতারা। পশ্চিমবঙ্গ তো বটেই, এর সীমা ছাড়িয়ে তাদের আবৃত্তি সমাদর কুড়িয়েছে ভিনরাজ্য তথা ভিনদেশেও।

শনিবার ৮৩ বছর বয়সে প্রয়াত হলেন পার্থ ঘোষ। তার গলায় অস্ত্রোপচার করা হয়েছিল। দীর্ঘদিন ধরেই চলছিল চিকিৎসা। একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রেখেই চিকিৎসা করানো হচ্ছিল তার। তবে চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে চিরবিদায় নেন প্রবাদপ্রতীম এই বাচিক শিল্পী।

জানা গেছে, শনিবার কলকাতার নিমতলা শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হবে। বেসরকারি ওই হাসপাতাল থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে তার দমদমের বাড়িতে। সেখানেই প্রয়াত বাচিক শিল্পীকে শেষ শ্রদ্ধা জানাবেন তার পরিবার, পরিজন, আত্মীয় থেকে শুরু করে অসংখ্য গুণমুগ্ধ। পরে বাড়ি থেকেই মরদেহ নিয়ে যাওয়া হবে নিমতলা শ্মশান ঘাটে। সেখানেই প্রয়াত পার্থ ঘোষের শেষকৃত্য সম্পন্ন হবে।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top