ইউক্রেনীয় সাংবাদিকদের গ্রেপ্তার করছে রুশ সেনারা


প্রকাশিত:
২২ মার্চ ২০২২ ০৯:২৭

আপডেট:
১৮ মে ২০২২ ০৬:১৫

সামরিক অভিযান শুরুর পর তিন সপ্তাহেরও বেশি সময় পার হলেও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের উত্তেজনা যেন ক্রমেই বাড়ছে। এরই মাঝে ইউক্রেনের মেলিতোপোল শহরে রুশ সেনাদের হাতে ইউক্রেনীয় সাংবাদিকদের গ্রেপ্তারের খবর সামনে এসেছে। মঙ্গলবার (২২ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

অস্ট্রো নিউজ ওয়েবসাইটের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, রাশিয়ার সামরিক বাহিনীর সদস্যরা ইউক্রেনের জাপোরিঝিয়া অঞ্চলে একটি স্থানীয় প্রকাশনার সাংবাদিকদের গ্রেপ্তার করেছে এবং তাদের ওয়েবসাইট ব্লক করে দিয়েছে।

এছাড়া মেলিতোপোলস্কি ভিদোমোস্তি পত্রিকার বেশ কয়েকজন সাংবাদিককে গ্রেপ্তার করে সশস্ত্র ব্যক্তিরা অজ্ঞাত স্থানে নিয়ে গেছে বলেও প্রতিবেদনে বলা হয়েছে।

ওয়েবসাইটটি পত্রিকার অন্য সাংবাদিকদের উদ্ধৃত করে বলেছে, ‘সশস্ত্র ব্যক্তিরা মেলিতোপোলস্কি ভিদোমোস্তি সংবাদপত্রের সাংবাদিক ওলহা ওলখোভস্কা, লুবভ চাইকা, প্রকাশক মিখাইলো কুমোক ও কপি এডিটর ইয়েভেনিয়া বোরিয়ানের বাড়িতে প্রবেশ করে এবং তাদের গ্রেপ্তার করে। পরে তাদেরকে অজ্ঞাত দিকে নিয়ে যায়।’

মেলিতোপোলস্কি ভিদোমোস্তি পত্রিকাটির মালিকানা এমভি মিডিয়া হোল্ডিং নামে একটি প্রতিষ্ঠানের এবং প্রতিনিধিরা তাদের সহকর্মীদের মুক্তি নিশ্চিতে সহায়তার জন্য ইউক্রেনীয় কর্তৃপক্ষ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, মেলিতোপোল শহরে প্রায় দেড় লাখ মানুষের বসবাস। এটি ইউক্রেনের দক্ষিণ-পূর্ব দিকের একটি শহর এবং ক্রিমিয়া ও আজভ সাগরের নিকটেই এর অবস্থান। এর আগে ইউক্রেনে সামরিক অভিযান শুরুর দুইদিনের মাথায় মেলিতোপোল দখলে নেওয়ার কথা নিশ্চিত করেছিল রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top