রোজিনা ইসলাম নারীদের অনুপ্রেরণা: মহিলা পরিষদ


প্রকাশিত:
৭ নভেম্বর ২০২১ ১৭:২৪

আপডেট:
২৯ নভেম্বর ২০২১ ১২:০১

নানা প্রতিকূলতার মধ্যেও ‘মনোবল অটুট রেখে’ কাজ করেছেন প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলাম। তার এই এগিয়ে যাওয়া অসংখ্য নারীকে তাদের জীবনের প্রতিকূলতা মোকাবিলায় ‘অনুপ্রেরণা ও সাহস জোগাবে’ বলে মন্তব্য করেছে বাংলাদেশ মহিলা পরিষদ।

আজ সংবাদমাধ্যমকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে নারীদের অধিকার নিয়ে কাজ করা এ প্রতিষ্ঠান। বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ফওজিয়া মোসলেম ও সাধারণ সম্পাদক মালেকা বানুর সই করা বিজ্ঞপ্তিতে সেরা অদম্য সাংবাদিক শ্রেণিতে পুরস্কার পাওয়ার জন্য রোজিনা ইসলামকে অভিনন্দন জানানো হয়।

সম্প্রতি নেদারল্যান্ডসের আমস্টারডামভিত্তিক সংস্থা ফ্রি প্রেস আনলিমিটেডের ‘ফ্রি প্রেস অ্যাওয়ার্ড-২০২১’ জিতেছেন রোজিনা ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কাজের ক্ষেত্রে নানামুখী প্রতিবন্ধকতা, হয়রানি ও চ্যালেঞ্জ এলেও আপনি (রোজিনা ইসলাম) কখনো নিজের দায়িত্ব থেকে, নিজের কাজ থেকে সরে দাঁড়াননি। সত্য ও ন্যায়ের পথকে আঁকড়ে ধরে আপনি মুক্ত সাংবাদিকতার চর্চা করছেন। স্বরাষ্ট্র, জনপ্রশাসন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়, অপরাধ, পরিবেশ, বিদ্যুৎ ও জ্বালানি, দুর্নীতিসহ বিভিন্ন বিষয়ে প্রতিবেদন তৈরির জন্য কাজের স্বীকৃতিস্বরূপ দেশীয় ও আন্তর্জাতিক অঙ্গনে আপনার অসংখ্য পুরস্কার ও সম্মাননা প্রাপ্তি এক বিরল অর্জন বলে আমরা মনে করি।’



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top