আগামী ২ জুন বাজেট অধিবেশন

আসন্ন বাজেট অধিবেশনে সাংবাদিকদের প্রবেশ নিষেধ


প্রকাশিত:
২৩ মে ২০২১ ২০:৩৫

আপডেট:
২৬ সেপ্টেম্বর ২০২১ ০৬:৩৭

 করোনা পরিস্থিতির কারণে আসন্ন বাজেট অধিবেশনে এবারও সাংবাদিকদের সরাসরি প্রবেশ নিষেধ। সংসদ নিউজ সংগ্রহ করতে হবে সংসদ টিভি থেকে। এছাড়া সংসদ অধিবেশনে যোগদানকারী সংসদ সদস্য ও মন্ত্রীদের ৩দিন পরপর করোনা টেস্ট করাতে হবে। দেশে করোনা পরিস্থিতির কারণে এই সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সংসদ।

রোববার সংসদ ভবনের শপথ কক্ষে একাদশ জাতীয় সংসদের ১৩তম এবং বাজেট অধিবেশন উপলক্ষে প্রস্তুতিমূলক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে । সংসদের সিনিয়র সচিব জাফর আহমেদ খান বৈঠকে সভাপতিত্ব করেন।

সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারি সচিব ওয়ারেছ হোসেন বলেন, আগামী ২৬ মে থেকে সংসদের ক্লিনিক ও মিডিয়া সেন্টারে বরাবরের মতোই করোনা পরীক্ষা শুরু হবে।

আগামী ২ জুন বুধবার বিকপল ৫ টায় জাতীয় সংসদের বাজেট অধিবেশন শুরু হবে।

 বৈঠক সূত্রে জানা গেছে, ৩ জুন বৃহস্পতিবার আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ হবে। বাজেট পেশের আগে ওইদিন দুপুর ১২টায় সংসদে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে। মন্ত্রিসভার পর অর্থ বিলে স্বাক্ষর করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ কারণে রাষ্ট্রপতি সেদিন তার সংসদ ভবন কার্যালয়ে অবস্থান করবেন। এরপর ৩টায় অধিবেশন শুরু হবে। অধিবেশন চলবে ১২ থেকে ১৪ কার্যদিবস।

বৈঠকে সংসদ ভবন, সদস্য ভবনসমূহ এবং সংসদ এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা, সংসদ এলাকায় বিদ্যুৎ সরবরাহ, পানি সরবরাহ, লিফট, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা সচল রাখা, সংসদ এলাকার সৌন্দর্য বাড়ানো বিষয়ে আলোচনা হয় বলেও জানা গেছে।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top