ইনিংস ব্যবধানে হারল বাংলাদেশ


প্রকাশিত:
১১ জানুয়ারী ২০২২ ১২:৩২

আপডেট:
২৯ জানুয়ারী ২০২২ ০০:৪১

নিউজিল্যান্ড সফরে মুদ্রার এপিঠ-ওপিঠ এই দুটোই দেখলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সফরে যাওয়ার আগে অবশ্য তেমন একটা প্রত্যাশা ছিল না টাইগারদের। প্রথম টেস্টে দারুণ খেলার পর, আশা ছিল দ্বিতীয় ম্যাচে ভালো কিছুর করার। তবে টাইগাররা যে এমনভাবে হতাশ করবে তা ভাবনায় ছিল না। তার মধ্যেও রঙিন হয়ে রইলো লিটন দাসের শতক। ক্রাইস্টচার্চে নিজেদের শেষ টেস্টে ১১৪ বলে ১০২ রান করে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি পান তিনি।

হ্যাগলি ওভালে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে ইনিংস ও ১১৭ রানে হেরেছে বাংলাদেশ।

প্রথম ইনিংসে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ৫২১ রান করে নিউজিল্যান্ড। ‍দুই ইনিংস মিলিয়েও ওই রান করতে পারেনি বাংলাদেশ। প্রথম ইনিংসে ১২৬ ও পরের ইনিংসে ২৭৮ রান করে অলআউট হয় মুমিনুল হকের দল।

আগের দিন ফলো-অনে পড়া বাংলাদেশ তৃতীয় দিনের শুরুতে ব্যাট করতে নামে। ৪৮ বলে ২১ রান করে সাজঘরে ফেরত যান তিনি। আরেক ওপেনার নাঈম শেখ অবশ্য এদিন খেলছিলেন বেশ দারুণ। অফ স্টাম্পের বাইরে থাকা বল ছাড়ছিলেন তিনি। কিন্তু হুট করেই খেই হারান। খোঁচা দিয়ে আউট হন সাউথির বলে। দুর্দান্ত ক্যাচ নেন টম ল্যাথাম। ৯৮ বলে ২৪ রান করেন নাঈম।

এরপর নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হকও আশা দেখিয়েও ইনিংস লম্বা করতে পারেননি। ৩৬ বলে ২৯ রান করে শান্ত ও ৬৩ বলে ৩৭ রান করেন মুমিনুল। মাঝে আশার আলো হয়ে থাকেন লিটন দাস। দারুণ সব শট খেলেন তিনি। তাকে ভালো সঙ্গও দিচ্ছিলেন নুরুল হাসান সোহান।

কিন্তু তিনিও আক্রমণাত্মক খেলতে গিয়ে আউট হন। ৫৪ বলে ৩৬ রান করে তিনি ড্যারেল মিচেলের বলে ক্যাচ তুলে দেন নেইল ওয়েগনারের হাতে। তাতে অবশ্য থামেনি লিটনের দারুণ ব্যাটিং। ১৪ চার ও ১ ছক্কায় ১১৪ বলে ১০২ রান করে আউট হন তিনি। তার আউটের সঙ্গে দ্রুতই গুটিয়ে যায় বাংলাদেশও।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top