ঘুরে দাঁড়াল বার্সেলোনা, ফিরলো দুইয়ে


প্রকাশিত:
২ মে ২০২২ ০৫:০৩

আপডেট:
১৮ মে ২০২২ ০৫:৫১

সব প্রতিযোগিতা মিলিয়ে ঘরের মাঠে টানা তিন হারের হতাশা পেছনে ফেলে ঘুরে দাঁড়াল বার্সেলোনা। মায়োর্কাকে হারিয়ে লিগ টেবিলে আবারও দুই নম্বরে ফিরল শাভি এরনান্দেসের দল।

কাম্প নউয়ে রোববার রাতে লা লিগার ম্যাচে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। মেমফিস ডিপাই স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান সের্হিও বুসকেতস। শেষ দিকে একটি গোল শোধ করে সফরকারীরা।

আগের দিন এস্পানিওলকে হারিয়ে চার ম্যাচ বাকি থাকতে লিগ শিরোপা পুনরুদ্ধার করে রিয়াল মাদ্রিদ। শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে ফেরার লড়াইয়ে নিজেদের অবস্থান কিছুটা শক্ত করল বার্সেলোনা। ৩৪ ম্যাচে ১৯ জয় ও ৯ ড্রয়ে কাতালান দলটির পয়েন্ট হলো ৬৬।

সমান ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তিনে আছে সেভিয়া। ৬১ পয়েন্ট নিয়ে চার নম্বরে গতবারের চ্যাম্পিয়ন আতলেতিকো মাদ্রিদ। ৫৭ পয়েন্ট নিয়ে পাঁচে থাকা রিয়াল বেতিস একটি ম্যাচ কম খেলেছে।

ষষ্ঠ মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। বাঁ দিক থেকে গাভি ক্রস বাড়ান ডি-বক্সে। লাফিয়ে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের নেওয়া হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক সের্হিও রিকো।

উনবিংশ মিনিটে সুবর্ণ সুযোগ হারান মায়োর্কার ফের নিনো। সতীর্থের পাসে কাছ থেকে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন অরক্ষিত স্প্যানিশ ফরোয়ার্ড।

২৪তম মিনিটে জর্দি আলবার ক্রসে রোনালদ আরাহো হেডে বল জালে পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। পরের মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। আলবার লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের সামনে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন মেমফিস।

এরপরই চোট নিয়ে মাঠ ছাড়েন অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্দ পিকে। তার বদলি নামেন তরুণ ডিফেন্ডার এরিক গার্সিয়া।

দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে ডান দিক থেকে ফেররান তরেসের ক্রস ক্লিয়ার করার চেষ্টায় বল মায়োর্কার ডিফেন্ডার আন্তোনিও রাইয়োর পায়ে লেগে পোস্টে বাধা পায়। যদিও আক্রমণের শুরতে অফসাইডে ছিলেন তরেস।
পরক্ষণেই দ্বিগুণ হয় ব্যবধান। তরেসের প্রচেষ্টা প্রতিহত করেন সফরকারীদের এক ডিফেন্ডার। ফিরতি বল পেয়ে জায়গা বানিয়ে বাঁ পায়ের শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন বুসকেতস।

বার্সেলোনার জার্সিতে অভিজ্ঞ এই ডিফেন্সিভ মিডফিল্ডারের এটি ১৮তম গোল। ৭৩তম মিনিটে তরেস জালে বল পাঠালেও ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। এরপরই এই ফরোয়ার্ডের বদলি হিসেবে হ্যামস্ট্রিংয়ের চোট কাটিয়ে তিন মাসের বেশি সময় পর মাঠে ফেরেন আরেক ফরোয়ার্ড আনসু ফাতি।

৭৯তম মিনিটে ব্যবধান কমায় সফরকারীরা। সালভা সেভিয়ার দারুণ ফ্রি-কিকে ডি বক্সে ভলিতে গোলটি করেন রাইয়ো। বাকি সময়ে আরেকটি সুযোগ পেলেও নাটকীয় কিছু অবশ্য করে দেখাতে পারেনি তারা। ৩৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে আছে মায়োর্কা।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top