টানা নবম শিরোপা জয়ের অভিযানে লেভারকুজেনকে হারালো বায়ার্ন


প্রকাশিত:
২১ এপ্রিল ২০২১ ১৬:২০

আপডেট:
১৭ মে ২০২১ ০৬:২০

বায়ার লেভারকুজেনকে হারিয়ে বুন্ডেসলিগায় টানা নবম শিরোপা জয়ের অভিযানে বড় এক ধাপ এগিয়ে গেছে জার্মান চ্যাম্পিয়নরা। মঙ্গলবার রাতে আলিয়াঞ্জ অ্যারেনায় ২-০ গোলে জিতে বায়ার্ন মিউনিখ। এরিক-মাক্সিম চুপো মোটিংয়ের গোলে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান জশুয়া কিমিচ।

দ্বিতীয় স্থানে থাকা লাইপজিগের সঙ্গে বায়ার্নের ব্যবধান বেড়ে হলো ১০ পয়েন্ট। আগামী শনিবার মাইন্সের মাঠে জিতলেই শিরোপা উৎসবে মাতবে বায়ার্ন।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই ছয় মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বায়ার্ন। সপ্তম মিনিটে ডাভিড আলাবার ক্রসে টমাস মুলারের ভলি ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। গোলমুখে ফাঁকায় বল পেয়ে নিয়ন্ত্রণে নিয়ে দ্বিতীয় স্পর্শে জালে পাঠান ক্যামেরুনের ফরোয়ার্ড চুপো মোটিং।

আর ত্রয়োদশ মিনিটে ডি-বক্সে সফরকারীরা বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে যান কিমিচ। জোরালো শটে ঠিকানা খুঁজে নেন রক্ষণ ও মাঝমাঠে খেলতে পারদর্শী এই জার্মান।

৭০তম মিনিটে ব্যবধান কমানোর সুযোগ নষ্ট হয় লেভারকুজেনের। দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি নামা করিম বেলারবির শট ক্রসবারে বাধা পায়। ৩০ ম্যাচে ২২ জয় ও পাঁচ ড্রয়ে বায়ার্নের পয়েন্ট হলো ৭১।

কোলনের মাঠে ২-১ গোলে হারা লাইপজিগ ৬১ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। ৫ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। চার নম্বরে ভলফসবুর্কের পয়েন্ট ৫৪, একটি ম্যাচ কম খেলেছে তারা।

চ্যাম্পিয়ন্স লিগে ওঠার লড়াইয়ে পিছিয়ে পড়া বরুশিয়া ডর্টমুন্ড ২৯ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে। ৬ নম্বরে থাকা লেভারকুজেনের পয়েন্ট ৩০ ম্যাচে ৪৭।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top