লেভানদোভস্কির ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করতে নারাজ মানে


প্রকাশিত:
১ জুলাই ২০২২ ১২:২০

আপডেট:
১৯ আগস্ট ২০২২ ১৩:৪৭

রবের্ত লেভানদোভস্কি ক্লাব ছাড়তে উদগ্রীব হলেও তাকে ধরে রাখার ব্যাপারে বদ্ধপরিকর বায়ার্ন মিউনিখ। ফলে তার ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দিন দিন বাড়ছে। এমন স্পর্শকাতর একটি বিষয়ে মন্তব্য করা থেকে নিজেকে বিরত রাখলেন সদ্য বায়ার্নে যোগ দেওয়া সাদিও মানে।

দুইবারের ফিফা বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কির সঙ্গে বায়ার্নের বর্তমান চুক্তির মেয়াদ আছে আগামী বছরের জুন পর্যন্ত। অনেক আলোচনার পরও চুক্তি নবায়ন আলোর মুখ না দেখায় ক্লাব বদল করার মনস্থির করে ফেলেছেন লেভানদোভস্কি।

গত মাসে এই তারকা ফরোয়ার্ড সরাসরি জানিয়ে দেন, বায়ার্নে তার অধ্যায় শেষ এবং তিনি ক্লাবের হয়ে তার শেষ ম্যাচটি খেলে ফেলেছেন। চুক্তি নবায়ন করা বা এক বছর পর ‘ফ্রি এজেন্ট’ হিসেবে ক্লাব ছাড়া, এর কোনোটিই করতে চান না ৩৩ বছর বয়সী এই ফুটবলার। চলে যেতে চান এই গ্রীষ্মেই।

তবে ক্লাবটির পক্ষ থেকে আগে ও পরে বিভিন্ন সময়ে বলা হয়েছে, চুক্তির মেয়াদ শেষের আগে লেভানদোভস্কিকে যেতে দেওয়া হবে না। গুঞ্জন রয়েছে, পোল্যান্ড অধিনায়ককে দলে পেতে আগ্রহী বার্সেলোনা। লেভানদোভস্কি নিজেও সাম্প্রতিক সময়ে জানান, এখন পর্যন্ত কেবল কাতালান ক্লাবটির প্রস্তাবই তিনি বিবেচনা করেছেন।

তবে সম্প্রতি বায়ার্নের ক্রীড়া পরিচালক হাসান সালহামিজিচ শোনান ভিন্ন কথা। তিনি বলেন, লেভানদোভস্কির সঙ্গে তাদের আলোচনা হয়েছে এবং তারা আশাবাদী তাকে ধরে রাখার ব্যাপারে।

সম্প্রতি জার্মান সংবাদমাধ্যম বিল্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে লেভানদোভস্কির ভবিষ্যৎ প্রসঙ্গে জানতে চাওয়া হলে মানে বলেন, এই ব্যাপারে তার কিছু না বলাই শ্রেয়।

তিনি বলেন, এটা স্পষ্ট যে রবের্ত লেভানদোভস্কি বিশ্বের সেরা স্ট্রাইকারদের একজন। তবে তার ভবিষ্যৎ নিয়ে কথা বলা বা এই বিষয়ে ক্লাবের কী করা উচিত, তা নিয়ে মন্তব্য করার জন্য আমি সঠিক ব্যক্তি নই।

২০১৪ সালে ডর্টমুন্ড ছেড়ে বায়ার্নে যোগ দিয়ে ক্লাবটির হয়ে প্রতি বছরই লিগ শিরোপা জিতেছেন লেভানদোভস্কি। একবার জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ।

সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে ৩৭৫ ম্যাচে ৩৪৪ গোল করেছেন তিনি। ২০২১-২২ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে জালের দেখা পেয়েছেন ৫০ বার।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top