বেলগ্রেড থেকে নোভাক জকোভিচের বিদায়


প্রকাশিত:
২৬ এপ্রিল ২০২১ ০১:১২

আপডেট:
২০ জুন ২০২১ ১৩:২৩

ফাইল ফটো

সার্বিয়ায় চলমান বেলগ্রেড ওপেন টেনিসের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছেন বিশ্বের এক নম্বর তারকা নোভাক জকোভিচ। শনিবার বিশ্বের ২৮তম র‌্যাঙ্কধারী আসলান কারাতসেভের কাছে ৭-৫, ৪-৬, ৬-৪ গেমে পরাজিত হয়েছেন জকোভিচ। আর এই পরাজয়ের পর সার্বিয়ান তারকা স্বীকার করেছেন আগামী মাসে অনুষ্ঠিতব্য ফ্রেঞ্চ ওপেনের আগে নিজেকে আরো বেশী ভালভাবে প্রস্তুত করে তুলতে হবে।

বছরের দ্বিতীয় ফাইনালে খেলার পথে রাশিয়ান কারাতসেভ জকোভিচের বিপক্ষে ২৮টি ব্রেক পয়েন্টের মধ্যে ২৩টিই রক্ষা করেছেন। অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে তিনি জকোভিচের কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছিলেন। কালকের ম্যাচটি যেন তারই মধুর প্রতিশোধই ছিল।

মন্টে কার্লোতে ব্রিটেনের ড্যান ইভান্তের কাছে শেষ ১৬’র লড়াইয়ে পরাজিত হবার পর দুই সপ্তাহের ব্যবধানে আরো একটি হতাশাজনক পরাজয়ের শিকার হলেন জকোভিচ। মাদ্রিদ ওপেনে খেলার জন নাম নিবন্ধন করলেও আগামী ২-৯ মে অনুষ্ঠিতব্য এই মাস্টার্স টুর্নামেন্টে খেলার ব্যপারে এখনো নিশ্চয়তা দেননি জকোভিচ।

১৮ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী এই সার্বিয়ান তারকা বলেছেন, এই মুহূর্তে রোলা গাঁরো আমার মূল লক্ষ্য। কিন্তু সেজন্য আমাকে আরো ভাল খেলতে হবে। সেখানে ভাল কিছু করার লক্ষ্যেই কোর্টে নামবো।

কারাতসেভ বলেছেন, জকোভিচের মত খেলোয়াড়কে পরাজিত করতে হলে তোমাকে ২০০ শতাংশ দিতে হবে। বিষয়টা এমন যে তুমি একিটি দেয়ালের বিপক্ষে খেলছো। অবশ্যই আমার ক্যারিয়ারের অন্যতম স্মরণীয় জয় এটি। সত্যিকার অর্থেই আমি দারুন খুশী। কোর্টে আমি সবটুকু দেবার চেষ্টা করেছি। ম্যাচটি দীর্ঘ ছিল।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top