২৪ ঘণ্টা পর মুছে যাবে হোয়াটসঅ্যাপের মেসেজ


প্রকাশিত:
২৮ এপ্রিল ২০২১ ০১:৫৮

আপডেট:
১৭ মে ২০২১ ০৭:২২

ফাইল ফটো

হোয়াটসঅ্যাপ জনপ্রিয় ফিচার ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’। ফিচারটি ব্যবহার করে পাঠানো মেসেজ সাত দিন পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যায়। এবার ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ ফিচারে সাত দিনের পাশাপাশি ২৪ ঘণ্টা বা এক দিনের একটি অপশন আনছে হোয়াটসঅ্যাপ। শিগগিরই এটি সবার জন্য উন্মুক্ত করা হবে।

হোয়াটসঅ্যাপের ফিচার পর্যবেক্ষণকারী সাইট ওয়াবেটাইনফোর বরাত দিয়ে ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানায়, হোয়াটসঅ্যাপের ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ ফিচারে আরও একটি অপশন যুক্ত করা হচ্ছে। আগের ৭ দিনের পাশাপাশি ব্যবহারকারীরা এবার ২৪ ঘণ্টার অপশনটি পাবেন।

ওয়াবেটাইনফো বলছে, এরই মধ্যে বেশকিছু ব্যবহারকারী নতুন অপশনটি পেয়েছেন। এটি ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ সেকশনে গেলেই পাওয়া যাবে। ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ ফিচারে ২৪ ঘণ্টার সুবিধাটি নির্বাচন করলে মেসেজ পাঠানোর ২৪ ঘণ্টা পর সেটি স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে যাবে। দ্রুতই একটি আপডেটের মাধ্যমে সুবিধাটি সবার জন্য উন্মুক্ত করবে হোয়াটসঅ্যাপ। তবে ঠিক কবে এটি উন্মুক্ত করা হবে তা নিশ্চিত করা হয়নি।

এদিকে ‘সেলফ ডেসট্রাকটিং মিডিয়া’ ফিচারে নতুন সুবিধা যুক্ত করার জন্য কাজ করছে হোয়াটসঅ্যাপ। সুবিধাটি চালু হলে ব্যবহারকারীরা আরও ব্যক্তিগত উপায়ে এবং নিরাপত্তার সঙ্গে ছবি ও ভিডিও পাঠাতে পারবেন। তবে এসব সেলফ ডেসট্রাকটিং মেসেজের স্ক্রিনশট নিতে পারবেন প্রাপকরা।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top