ট্রাম্পের ফেইসবুকে ফেরার রায় ৫ মে


প্রকাশিত:
৪ মে ২০২১ ০১:০৬

আপডেট:
১৭ মে ২০২১ ০৭:৩৫

ফাইল ফটো

ফেইসবুক ওভারসাইট বোর্ড ৫ মে সকাল ৯টায় সাবেক প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্টের ভাগ্য সম্পর্কে তাদের সিদ্ধান্ত ঘোষণা করবে। বোর্ড এই প্রথম বিশেষ এই অ্যাকাউন্টের ভাগ্য নিয়ে দিন-তারিখ জানালো।

বিভিন্ন অভিযোগ নিয়ে জনসাধারণের প্রায় নয় হাজার প্রতিক্রিয়া পর্যালোচনাকেই দেরির জন্য বোর্ড দয়ী করেছে বলে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। এর আগে ২১ এপ্রিলের মধ্যে সিদ্ধান্তের বিষয়ে জানিয়েছিল প্রতিষ্ঠানটি। টুইটারে এক বিবৃতিতে বোর্ড জানিয়েছে যে ‘আগামী কয়েক সপ্তাহের মধ্যেই’ একটি সিদ্ধান্তে আসবে তারা।

গত বছর ফেইসবুক ওভারসাইট বোর্ড কাজ শুরু করার পর থেকে এইটিই এই বোর্ডের হাতে এ যাবতকালের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হবে।

ফেসবুকের মডারেশন বিষয়ে জটিল বা বিতর্কিত সিদ্ধান্ত পূনর্বিবেচনা করার লক্ষ্যেই এই বোর্ড গঠন করা হয়েছিল। ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ ২০ সদস্যের এই বোর্ড গঠন করে দেওয়ার পর থেকে এটি ‘ফেসবুকের সুপ্রিম কোর্ট’ হিসাবে পরিচিত।

এই কমিটি স্বাধীনভাবে কাজ করলেও এর মজুরি এবং অন্যান্য খরচ ফেইসবুকই দিয়ে থাকে। বোর্ডের সদস্যদের মধ্যে রয়েছেন সাংবাদিক, মানবাধিকারকর্মী, আইনজীবি এবং শিক্ষাবিদ।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top